Foto

ঘরের ভেতর ৪০০ সরীসৃপ নিয়ে বাস করছেন এই ব্যক্তি !


এই ব্যক্তির প্রিয় বন্ধু হচ্ছে বিচিত্র প্রজাতির প্রায় ৪০০টি সরীসৃপ প্রাণী। ৬৭ বছরের ফিলিপে গিলেট ফ্রান্সের পশ্চিমের নান্তেসের বাসিন্দা। এই ব্যক্তির প্রিয় বন্ধু হচ্ছে বিচিত্র প্রজাতির প্রায় ৪০০টি সরীসৃপ প্রাণী। আর সেই সরীসৃপগুলো তার ঘরের মধ্যেই থাকে। ফিলিপের বাড়ির কফি টেবিলের মধ্যে একটা বিশালাকৃতির চন্দ্রবোড়া সাপ। আর বাগানে দেখা যায় ৫০ কেজি ওজনের একটি কচ্ছপ ঘুরে বেড়াচ্ছে। সাত ফুট লম্বা একটা কুমিরকে দেখা গেল বিছানার মধ্যে।


কচ্ছপ, কুমির, চন্দ্রবোড়া সাপ ছাড়াও ফিলিপের বাড়িতে রয়েছে র‌্যাটল সাপ, মাকড়সা, বিচিত্র প্রজাতির টিকটিকি। তার বাড়িতে রয়েছে মোট ৪০০টি সরীসৃপ। ফিলিপে জানান, এলি এবং গেটর নামে দুটি কুমির তার সবচেয়ে প্রিয়। চামড়ার কারখানার পাশে থাকা একটি জলাশয় থেকে তাদের উদ্ধার করে নিয়ে আসেন তিনি। এ ছাড়া বিভিন্ন জায়গা থেকে অসহায় প্রাণীদের উদ্ধার করে নিয়ে এসে ফিলেপে তার বাড়িতে আশ্রয় দেন।

ফিলিপে বলেন, মানুষ সরীসৃপ দেখলেই ঘৃণা করে। কিন্তু ওরা অসহায়। ওরা স্বেচ্ছায় কারো ক্ষতি করে না।
ফিলিপে জানান, প্রতিবেশীদের কারো তেমন কোনো সমস্যা নেই তার এই পোষা সরীসৃপদের নিয়ে। তবে স্থানীয় ফায়ার সার্ভিস অফিস থেকে এ বিষয়ে সতর্ক করেছেন, কোনো জায়গায় আগুন লাগলে ফিলিপের বাড়িতে যেন কেউ আশ্রয় নিতে ঢুকে না পড়েন।

Facebook Comments

" লাইফ স্টাইল " ক্যাটাগরীতে আরো সংবাদ