Foto

গুলশানের রাজা হতে চান নাজমুল


ঢাকা-১৭ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিংহ প্রতীক পেয়ে নাজমুল হুদা বলেছেন, ‘সিংহ যেমন বনের রাজা, আমিও গুলশানের রাজা হতে চাই। আমি এ নির্বাচনে জিতব।’ আজ সোমবার ঢাকার বিভাগীয় রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক পাওয়ার পর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।


চারদলীয় জোট সরকারের সাবেক মন্ত্রী নাজমুল হুদা এখন তৃণমূল বিএনপির চেয়ারম্যান। শুরুতে তাঁর মনোনয়ন বাতিল হলেও নির্বাচন কমিশনে তিনি আপিল করলে তা বৈধ ঘোষণা করা হয়। নাজমুল হুদা বলেন, তিনি জানেন, ঢাকার-১৭ আসনে অনেক জনপ্রিয় প্রার্থী আছেন। তবে তিনি জয়ের ব্যাপারে আশাবাদী। নাজমুল হুদা বলেন, ‘সিংহ কখনো পরাজিত হয় না। সিংহ যেমন বনের রাজা, আমিও গুলশানের রাজা হতে চাই।’

গুলশানসহ নির্বাচনী এলাকার মানুষের পাশে থাকার অঙ্গীকার করে নাজমুল হুদা বলেন, তাঁদের স্লোগান সহিংস না। সুস্থ রাজনীতির মাধ্যমে সুশাসন কায়েম করবেন। এলাকার মানুষের পাশে থেকে মানুষের মন জয় করার চেষ্টা করবেন। এলাকার মানুষের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে তাঁদের দাবি পূরণ করবেন।

এদিকে দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত নাজমুল হুদাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে আদেশ দিয়েছেন উচ্চ আদালত। মামলার ব্যাপারে কোনো কথা বলতে চাননি তিনি। এর আগে নাজমুল হুদা সাংবাদিকদের জানান, সাজা বাতিল চেয়ে সরকারের কাছে আবেদন করেছেন তিনি।

ঢাকা-১৭ আসনে ১০ জন প্রার্থী লড়বেন। এখানে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, ধানের শীষ প্রতীক নিয়ে আন্দালিব রহমান পার্থ, আওয়ামী লীগের প্রার্থী চিত্রনায়ক ফারুক প্রতিদ্বন্দ্বিতা করবেন। ঢাকা মহানগরের ১৫টি আসনে ১৩২ জন প্রার্থী লড়বেন। আজ তাঁদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে।

এদিকে ঢাকা-১৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী ইলিয়াস মোল্লা নৌকা প্রতীক বরাদ্দ পাওয়ার পর সাংবাদিকদের বলেন, আইন সবার জন্য সমান। তিনি সাংসদ। আইন তিনি অক্ষরে অক্ষরে পালন করবেন। ইলিয়াস মোল্লা বলেন, গত ১০ বছরে এলাকার মানুষের পাশে থেকেছেন। নির্বাচনে তিনি জিতবেন।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ