Foto

গাইতে গাইতে ভেসে গেল তারা


সাগরসৈকতে বানানো মঞ্চে নিজস্ব ভঙ্গিতে গান গাইছেন গায়ক। দলের অন্য সদস্যরা নিবিষ্ট মনে বাজাচ্ছেন নানা রকম বাদ্যযন্ত্র। গান, সুরের মূর্ছনা উপভোগ করছেন একদল মানুষ। ওই মুহূর্তে সৈকতে আঘাত হানল সুনামি। জলোচ্ছ্বাসে ভেসে গেল সেই সংগীত আয়োজন। ভেসে যায় সেভেনটিন নামের একটি রক গানের দল।


গত শনিবার রাতে ইন্দোনেশিয়ায় আঘাত হানা সুনামিতে ভেসে যায় ওই কনসার্টে অংশ নেওয়া ব্যান্ড দলটি। ভেসে যাওয়া ব্যান্ড দলটির দুজন প্রাণ হারিয়েছেন, দুজন সদস্য রয়েছেন নিখোঁজ। আহত হয়েছেন কয়েকজন। এ ঘটনার একটি ভিডিও অনলাইনে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। বছর শেষের আনন্দ উদ্‌যাপনের জন্য শনিবার রাতে জাভার পশ্চিমাঞ্চলে তানজুং লেসুং সৈকতে জড়ো হয়েছিলেন সরকারি বিদ্যুৎ বিভাগের প্রায় ২০০ কর্মী এবং তাঁদের পরিবারের সদস্যরা। পার্টির সঙ্গে চলছিল কনসার্ট। ওই কনসার্টে অংশ নেন রক ব্যান্ড ‘সেভেনটিন’-এর সদস্যরা। ঠিক ওই সময়েই সুনামি আছড়ে পড়ে।

ভিডিওতে দেখা যায়, দর্শকেরা সৈকতে কনসার্ট উপভোগের সময় মঞ্চের পেছন দিক থেকে আছড়ে পড়ছে বিশাল জলরাশি। পানির তোড়ে মুহূর্তে ভেঙে পড়ে মঞ্চ। প্রাণভয়ে চিৎকার শুরু করেন সেখানে উপস্থিত মানুষ। পানিতে ভেসে যাচ্ছেন মঞ্চে থাকা ব্যান্ড দলটির ১৭ জন সদস্য।

ওই ঘটনায় প্রাণে বেঁচে যান ওই ব্যান্ডের মূল গায়ক রফিয়ান ফজরসাহ। গতকাল রোববার নিজের ইনস্টাগ্রামে একটি আবেগঘন পোস্টে তিনি বলেন, তাঁর ব্যান্ড দলের বেস গিটারিস্ট ও ব্যবস্থাপক নিহত হয়েছেন। দলের দুজন সদস্য, একজন সহকারী ও তাঁর স্ত্রী এখনো নিখোঁজ রয়েছেন। বাকিরা আল্লাহর রহমতে নিরাপদে আছেন। তবে তাঁরা আহত হয়েছেন। কারও হাড় ভেঙে গেছে।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ