Foto

গল্প লিখেই সময় কাটান খালেদা আক্তার কল্পনা


ঢাকাই চলচ্চিত্রে মা চরিত্রে অভিনয় করে যে কয়জন অভিনেত্রী জনপ্রিয়তা পেয়েছেন তার মধ্যে খালেদা আক্তার কল্পনা অন্যতম। কিন্তু অভিনয়ে আগের মতো নিয়মিত নন তিনি।


আরটিভিতে প্রচার চলতি ’লাকি থার্টিন’ নামে একটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন এ অভিনেত্রী। তবে এর জন্য মাসে একবার কি দু’বার শুটিং করতে হয় তার। গুরুত্বপূর্ণ চরিত্র নয় বলে কোনো মাসে যেতেও হয় না। বর্তমানে এ অভিনেত্রীর সময় কাটে বাসায় শুয়ে বসে। তাই বেশিরভাগ সময় গল্প লিখেছেন। সেগুলোর স্ক্রিপ্টও তৈরি করেছেন।

বাংলাদেশের সমসাময়িক প্রসঙ্গ, মা দিবস ও ভালোবাসা দিবস নিয়েও কয়েকটি স্ক্রিপ্ট লিখেছেন তিনি। কিন্তু চ্যানেল কিংবা জনপ্রিয় কোনো পরিচালকের সঙ্গে তেমন যোগাযোগ নেই বলে স্ক্রিপ্টগুলো কাজে লাগাতে পারছেন না।

যুগান্তরের সঙ্গে একান্ত আলাপকালে এ অভিনেত্রী বলেন, ’এখন আর অভিনয়ের জন্য কেউ ডাকে না। কারও সঙ্গে আমার যোগাযোগও নেই তেমন। বেশিরভাগ সময় এখন বাসায় থাকি। অলস সময়গুলো লেখালেখি করে কাটাই।


চলচ্চিত্রের অবস্থাও নাকি এখন খুব বেশি ভালো নয় বলে শুনেছি। বর্তমানে অন্তত ১৫টি নাটকের স্ক্রিপ্ট লেখা আছে। স্ক্রিপ্টগুলো কাকে দেব তাও বলতে পারছি না। জানি না বেঁচে থাকতে নিজের লেখা নাটক পর্দায় দেখে যেতে পারব কিনা।’

ভালো কোনো প্রযোজক বা পরিচালককে স্কিপ্টগুলো দিতে চান এ অভিনেত্রী। এ প্রসঙ্গে তিনি বলেন, ’গণমাধ্যম থেকে যদি সহযোগিতা করে তাহলে হয়তো আমার গল্পগুলো আলোর মুখ দেখবে।’

Facebook Comments

" বিনোদন " ক্যাটাগরীতে আরো সংবাদ