Foto

গণভবনে প্রধানমন্ত্রীর চা-চক্রে রাজনীতিকদের মিলনমেলা


রাজনীতিবিদদের মিলন মেলায় পরিণত হয়েছিল প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণ ভবন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে চা-চক্রে আজ শনিবার যোগ দিয়েছিলেন রাজনৈতিক দলের নেতারা। তবে বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতারা আমন্ত্রণ পেলেও যোগ দেয় নি তারা।


বিকাল সাড়ে ৩টার আগে থেকেই গণভবনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা আসতে থাকেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে অংশ নেওয়া দলগুলোকে আমন্ত্রণ জানানো হয়েছিল। গণভবনের সবুজ লনে জাতীয় পার্টির নেতা রওশন এরশাদের সঙ্গে শুরুতে কুশল বিনিময় করেন। পরে ১৪ দল, বিকল্পধারা, বিএনএফসহ আমন্ত্রিত দলগুলোর নেতাদের কাছে গিয়ে দেখা করেন প্রধানমন্ত্রী।

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল জয় পায় আওয়ামী লীগ। সরকার গঠনের পর কূটনৈতিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে চা-চক্রের আমন্ত্রণ জানাচ্ছেন শেখ হাসিনা। তারই অংশ হিসেবে এই আয়োজন। তবে চা-চক্রে অংশ নেয়নি বিএনপি ও ডক্টর কামাল হোসোনের জাতীয় ঐক্য ফ্রন্টের নেতারা।

প্রধানমন্ত্রীর সরকারি বাড়ির দক্ষিণের সবুজ লনের এই অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ছাড়াও জাতীয় পার্টি, জাসদ, ওয়ার্কার্স পার্টি, বিকল্পধারা বাংলাদেশ, ইসলামী ঐক্যজোট, গণতন্ত্রী পার্টি, সাম্যবাদী দলসহ ১৪ দলীয় জোট, মহাজোট ও অন্যান্য রাজনৈতিক দলের শীর্ষ নেতারা উপস্থিত হন।

অতিথিদের বসার জন্য গণভবনের সবুজ লনে চেয়ার, টেবিল, মোড়া, মাদুরের ব্যবস্থা করা হয়। বিভিন্ন খাবারে আপ্যায়িত করা হয় অতিথিদের। ফুচকা, চটপটির জন্য আলাদা আলাদা টেবিল রাখা হয়। পিঠার টেবিলে ছিল পাটিসাপটা, ভাপা, চিতই, পুলি প্রভৃতি। ছিল বিভিন্ন ধরনের কাবাব, নানরুটি, পরোটা। এছাড়া নানা ধরনের শরবত, কফিও ছিল।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ