Foto

খালেদা জিয়ার জামিন নিয়ে টালবাহানা চলছে: রিজভী


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নিয়ে টালবাহানা চলছে বলে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার জামিন পেতে আইনী কোনো বাঁধা না থাকলেও সরকারি শক্তি দিয়ে তাকে কারাগারে আটক রাখা হয়েছে। তাকে আটক রাখার জন্য বেআইনী রাস্তায় নানা চক্রান্ত চলছে।


সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন। রিজভী বলেন, ৩০ ডিসেম্বরের ভোট কেলেঙ্কারি আড়াল করতেই খালেদা জিয়াকে এখনও মুক্তি দেওয়া হচ্ছে না। অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়াসহ বিএনপির কেন্দ্রীয় নেতাদের মুক্তি দিতে হবে।

একাদশ জাতীয় নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকার সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগকে বিজয়ী করতে আইনশৃঙ্খলা বাহিনী ভূমিকা রাখার পর তারা এখন সমাজে দুষ্টের দমন ও শিষ্টের পালনের বদলে রাজনৈতিক কর্মকাণ্ডে ব্যস্ত হয়ে পড়েছেন। যারা নাগরিকদের নিরাপত্তা বিধানের কাজে নিয়োজিত, বর্তমানে তারাই মানুষের জন্য ভীতির কারণ হয়ে দাঁড়িয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক দেশব্যাপী যেভাবে অপরাধমূলক কর্মকাণ্ড চলছে তাতে দেশবাসীর মধ্যে সর্বদা ভীতি ও আতঙ্ক বিরাজ করছে। এসব কারণে স্পষ্টতই আইন নিজস্ব গতিতে চলছে না।

রিজভী অভিযোগ করে বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরমভাবে অবনতি হয়েছে। সমাজ জীবনে শান্তি-শৃঙ্খলা ভেঙে পড়েছে। অপরাধীরা এভাবে রাজনৈতিক কারণে রেহাই পেতে থাকলে শান্তিপ্রিয় মানুষের জীবন ও নিরাপত্তা ভয়াবহ সংকটাপন্ন হয়ে পড়বে।

গণমাধ্যমে নজরদারি চলছে অভিযোগ করে তিনি বলেন, গণমাধ্যম হচ্ছে গণতন্ত্রের অন্যতম একটি অনুষঙ্গ। এখন সেই গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করা এবং নজরদারির মধ্যে রাখা হয়েছে। ভিন্নমত প্রকাশিত হলে সঙ্গে সঙ্গেই পুলিশি আক্রমণের মুখে পড়তে হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, নেসারউদ্দিন প্রমুখ।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ