Foto

খালেদা জিয়ার চিকিৎসায় যেন অবহেলা না হয়: মির্জা ফখরুল


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আবারও বিশেষায়িত হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার দাবি জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়া ভীষণ অসুস্থ, তার চিকিৎসার যেন অবহেলা না হয়, সরকারের কাছে এটিই আমাদের দাবি।


সোমবার দুপুরে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) প্রাঙ্গণে তিনি এসব কথা বলেন।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হয়।

এদিকে নাইকো দুর্নীতি মামলায় শুনানির জন্য বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাজিরের নির্ধারিত দিন ছিল সোমবার। তবে তাকে আদালতে হাজির করা হয়নি।

খালেদা জিয়া অসুস্থ বলে তাকে হাজির করা যায়নি বলে আদালতকে জানায় কারা কর্তৃপক্ষ। তার আইনজীবীরা সময় চেয়ে আবেদন করেন। পরে ঢাকার বিশেষ জজ আদালত-৯-এর বিচারক শেখ হাফিজুর রহমান আগামী ১০ এপ্রিল মামলার শুনানির পরবর্তী তারিখ ধার্য করেন।

এর আগে গত মাসের শুরুর দিকেও খালেদা জিয়াকে একবার বিএসএমএমইউয়ে নেয়ার কথা উঠেছিল। তবে খালেদা জিয়া রাজি না হওয়ায় তাকে শেষ পর্যন্ত সেবার হাসপাতালে নেয়া হয়নি।

প্রসঙ্গত, হাইকোর্টের নির্দেশে গত বছরের ৬ অক্টোবর খালেদা জিয়াকে পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এক মাসের চিকিৎসা প্রদান শেষে গত ৭ নভেম্বর তাকে কারাগারে ফিরিয়ে নেওয়া হয়।

 

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ