Foto

কোহলি রহস্য বুঝে ফেলেছেন এই পেসার?


বিশ্বকাপের আগে ক্রিকেট অঙ্গনে দাম বেড়ে যাওয়ার কথা সন্দীপ শর্মার। ইংল্যান্ড বিশ্বকাপে স্বাগতিকদের পরই ফেবারিট ধরা হচ্ছে ভারতকে। আর ভারতের ব্যাটিং–সাফল্য অনেকটাই নির্ভর করছে বিরাট কোহলির ওপর। কোহলিকে যদি শুরুতেই আউট করে দেওয়া যায় তাহলে যে ভারতের বিপক্ষে সব ফলই লড়াইয়ে অনেকটাই এগিয়ে যাবে। আর সে কাজে প্রতিপক্ষ দলগুলোর সহায় হতে পারেন সন্দীপ শর্মা।


পাঞ্জাবের এই ডানহাতি পেসার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। প্রথম দুই ম্যাচে ৮ ওভার বল করে দিয়েছেন ৮০ রান। উইকেট মাত্র ১টি। তবু কাল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নেমেছেন। কাল এর প্রতিদানও দিয়েছেন দলকে। ৩.৫ ওভার বল করে মাত্র ১৯ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ, সপ্তম ওভারেই কোহলিকে বিদায় করে দিয়ে ম্যাচটা ওখানেই শেষ করে দিয়েছেন শর্মা। ২৩২ রানে লক্ষ্যে নেমে ১০ বলে মাত্র ৩ রান করেই বিদায় নিতে হয়েছে বেঙ্গালুরু অধিনায়ককে।

সন্দীপ শর্মার জন্য এ অবশ্য নতুন কিছু নয়। এ নিয়ে আইপিএলে ষষ্ঠবারের মতো কোহলিকে আউট করলেন ২৬ বছর বয়সী পেসার। আইপিএলে কোহলিকে এতবার আউট করার কীর্তি আছে মাত্র একজনের। নামটি ভারতীয় ক্রিকেটে বেশ পরিচিত, আশিস নেহরা। সাবেক ভারতীয় পেসার এখন আছেন বেঙ্গালুরু দলের সঙ্গেই, কোহলিদের বোলিং কোচ হিসেবে। নিজের সাবেক হন্তারকের কাছ থেকে নতুন হন্তারক থেকে বাঁচার উপায় খুব দ্রুত খুঁজে নিতে চাইবেন কোহলি।

শুধু ছয়বার আউট করেছেন বলেই শর্মার গায়ে হন্তারক ট্যাগ লাইন লাগিয়ে দেওয়া হচ্ছে না। আইপিএলে কাল পর্যন্ত ১০ বার শর্মার মুখোমুখি হয়েছেন কোহলি। ১০ বার মুখোমুখি হয়েই ছয়বার আউট! শর্মার বলে ৬২ রান নিয়েছেন কোহলি, সেটি মাত্র ৪২ বলেই। আবার এই ৪২ বলেই ৬ বার আউট বলে দিচ্ছে, কোহলিকে আউট করতে মাত্র ৭ বল দরকার হয় শর্মার। গতকাল এর চেয়েও কম বল লেগেছে শর্মার। কাল শর্মার ৬ বল খেলেই আউট হয়েছেন কোহলি, নিতে পেরেছেন মাত্র ১ রান!

আইপিএলে কোনো নির্দিষ্ট ব্যাটসম্যানকে কোনো নির্দিষ্ট বোলারের আউট করার রেকর্ডটি জহীর খানের। অবসরে যাওয়া এই বাঁহাতি পেসার ৭ বার আউট করেছেন মহেন্দ্র সিং ধোনিকে। সে রেকর্ড এ আইপিএলেই ছোঁয়ার সুযোগ পাবেন সন্দীপ। বেঙ্গালুরু বিপক্ষে অন্তত আরও একটি ম্যাচ খেলার সুযোগ আছে তাঁর।

 

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ