Foto

কুয়েতে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য সংখ্যা বৃদ্ধির অনুমোদন


কুয়েতে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য সংখ্যা ২৫০ থেকে বাড়িয়ে করে ৬৩৯ জনের বিষয়ে অনুমোদন দিয়েছে সেদেশের সরকার। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ কিজ্ঞপ্তিতে জানানো হয়, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, গত ১১ থেকে ১৪ মার্চ চার দিনের কুয়েত সফরকালে কুয়েত সশস্ত্র বাহিনীর চিফ অফ জেনারেল স্টাফ এর সাথে সাক্ষাৎ করেন। ওই সময় তিনি দ্বিপাক্ষিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি কুয়েতে নিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কন্টিনজেন্টের সদস্য সংখ্যা বৃদ্ধির জন্য তাঁকে অনুরোধ করেন।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সেনাবাহিনী প্রধানের দূরদর্শিতা, ঐকান্তিক প্রচেষ্টা এবং কুয়েত সরকারের সাথে বাংলাদেশের সুসম্পর্কের ফলশ্রুতিতে বৃহস্পতিবার কুয়েত সরকার কুয়েতে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর ওকেপি-৯ কন্টিনজেন্টের সদস্য সংখ্যা ২৫০ থেকে বৃদ্ধি করে ৬৩৯ জনে অনুমোদন প্রদান করেছে বলে আইএসপিআর জানায়।

কুয়েত সরকার বাংলাদেশ সেনাবাহিনীকে অতিসত্বর বর্ধিত এই জনবল কুয়েতে পাঠানোর জন্য অনুরোধ করেছে। বর্তমানে কুয়েতে নিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনীর ওকেপি -৯ কন্টিনজেন্ট সরাসরি কুয়েত সশস্ত্র বাহিনীর অধীনে অত্যন্ত সফলতার সাথে বিভিন্ন ধরনের নির্মাণ কাজে নিয়োজিত রয়েছে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ