Foto

কী ভুল করেছিলেন সঞ্জয়?


‘জেল থেকে ছাড়া পাওয়ার সময় আমি কিছু ভুল করেছিলাম।’ সম্প্রতি বলিউড হাঙ্গামাকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করে আলোচনায় এসেছেন সঞ্জয় দত্ত। ১৭ এপ্রিল মুক্তি পাচ্ছে তাঁর নতুন ছবি ‘কলঙ্ক’। এখন তিনি কয়েকটি নতুন ছবির কাজ নিয়ে ব্যস্ত। লক্ষ্ণৌতে চলছে ‘প্রষ্ঠানম’ ছবির শুটিং। এই ছবিতে তিনি উত্তর প্রদেশের রাজনৈতিক দলের এক নেতার ভূমিকায় অভিনয় করেছেন। এ ছাড়া ‘তরবাজ’, ‘পানিপথ’, ‘শমশেরা’, ‘সাদাক টু’ ছবিতেও দেখা যাবে বলিউডের এই জনপ্রিয় অভিনেতাকে। সেই সঙ্গে চলছে ‘কলঙ্ক’ ছবির প্রচারণা।


ব্যস্ততা নিয়ে নাকি বেশ আছেন সঞ্জয় দত্ত। তিনি বলেন, "হ্যাঁ, আমি এটাই চেয়েছিলাম। জেল থেকে ছাড়া পাওয়ার পর কিছু ভুল সিদ্ধান্ত নিয়েছিলাম। আমি অনেকটা সময় নিয়েছিলাম। কোনো কিছু নিয়েই ব্যস্ত হয়ে পড়িনি। তারপর “কলঙ্ক” আর “শমশেরা” ছবিতে কাজ করার প্রস্তাব আসে। হঠাৎ করেই আসে মহেশ ভাটের “সাদাক টু”, আশুতোষ গোয়ারিকরের “পানিপথ” ছবির প্রস্তাব। সম্প্রতি আমি “ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া” নামে আরেকটি চলচ্চিত্রের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছি। আরও কয়েকটি ছবি নিয়ে আলোচনা হচ্ছে। যেভাবে সবকিছু চলছে, তাতে আমি খুবই খুশি!"

জানালেন, এসব চলচ্চিত্রে তাঁকে দেখা যাবে বৈচিত্র্যময় সব চরিত্রে। কখনো তিনি সেনা কর্মকর্তা, কখনো আফগান রাজা বা বিলিয়ার্ড চ্যাম্পিয়ন, আবার কখনোবা রাজনীতিবিদ! সব কাজ ঠিকমতো করার জন্য জীবনযাপনে ব্যাপক পরিবর্তন এসেছে তাঁর। কঠোর রুটিন মেনে চলছেন। ভাবছেন, এই বেলায় পরিবারকে বুঝি ভুলেই গেলেন সঞ্জয় দত্ত! একেবারেই ভুল। রুটিনে সময় বরাদ্দ আছে পরিবারের জন্যও। কারণ পরিবারই তাঁর সবকিছুর অনুপ্রেরণা। এমনটাই মনে করেন মুন্নাভাই।

জেল থেকে ফিরে সঞ্জয় দত্ত এক নতুন জীবন পেয়েছেন। এই সময়টাকে কিছুতেই বৃথা যেতে দেবেন না তিনি। নিজের সব মেধা, যোগ্যতা আর অভিজ্ঞতা উজাড় করে দিয়ে প্রতিটি চরিত্র যতটা সম্ভব নিখুঁতভাবে করার জন্য উঠেপড়ে লেগেছেন।

 

Facebook Comments

" বিনোদন " ক্যাটাগরীতে আরো সংবাদ