Foto

কাশ্মীরে হামলার ঘটনায় সন্দেহভাজন জঙ্গি গ্রেফতার


ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের একটি বাস স্টেশনে হামলার ঘটনায় জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের সন্দেহভাজন এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে।জঙ্গি হামলা নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বন্দ্বের রেষের মধ্যেই বৃহস্পতিবার ওই হামলার ঘটনা ঘটে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।বাস স্টেশনের হামলায় অন্তত দুইজন নিহত ও প্রায় ৩০ জন আহত হয়েছেন। হিজবুল মুজাহিদিন এ হামলার দায় অস্বীকার করেছে। কাশ্মীরের এই জঙ্গি সংগঠনকে পাকিস্তান সমর্থিত বলে বিবেচনা করা হয়।


গ্রেফতার ২০ বছর বয়সী যুবকের নাম ইয়াসির জাবেদ ভাট জানিয়ে পুলিশ বলছে, সে এ হামলার দায় স্বীকার করেছে।

পুলিশের মহাপরিদর্শক মনিশ কুমার সিনহা বলেন, কুলগাম জেলার হিজবুল মুজাহিদিনের কমান্ডার ফারুক আহমেদের নির্দেশে এ হামলায় সর্ম্পৃক্ত হয়েছে সে।

গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধা সামরিক বাহিনীর গাড়িবহরে আত্মঘাতী হামলায় ৪০ জনেরও বেশি নিহত হন, যে ঘটনার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ। তবে পাকিস্তান সরকার এই ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগ অস্বীকার করে আসছে।

জঙ্গি হামলার বেশ কয়েকদিন ধরেই উত্তেজনা চলে ভারত ও পাকিস্তানের মধ্যে। সর্বশেষ একটি যুদ্ধবিমানকে ধাওয়া করতে গিয়ে পাকিস্তানের আটক হন ভারতীয় এক পাইলট। ৫৮ ঘণ্টা পর তাকে ফেরত দেয় পাকিস্তান।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ