Foto

কাশ্মীরে জঙ্গি হামলায় তারকাদের নিন্দার ঝড়


ভারতশাসিত জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলায় নিহতের সংখ্যা ক্রমশই বেড়ে চলেছে। এরই মধ্যে এ সংখ্যা ৪২'তে দাঁড়িয়েছে। এদের সবাই আধা-সামরিক বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) সদস্য। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হয়েছে। এদিকে, কাশ্মীরে এই হামলার ঘটনায় বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠেছে।


সারা ভারতের মতো ক্ষোভে ফেটে পড়েছেন দেশটির ক্রিকেট বলিউড-টলিউড তারকারাও।

এই তালিকায় রয়েছে- শাহরুখ খান, প্রিয়াংকা চোপড়া, সালমান খান, আলিয়া ভাট, আবির, প্রসেনজিৎ, দেব’সহ আরও অনেকে। এছাড়া ভারতীয় কবি-গীতিকবি ও চিত্রনাট্যকার জাভেদ আখতার এবং তার স্ত্রী বলিউড অভিনেত্রী শাবানা আজমি পাকিস্তানের করাচি আর্ট কাউন্সিল আয়োজিত কাইফি আজমি’র কবিতা আলোচনা সভায় যোগদান করার কথা ছিলো। কিন্তু সন্ত্রাসবাদী এই জঙ্গি হামলার কারণে এ সম্মেলন বাতিল করেছেন জাভেদ-শাবান দম্পতি।

এদিকে জঙ্গি হামলার প্রতিবাদে পাকিস্তানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক সম্পন্ন করে এমন আভাসই দিয়েছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি।
এ প্রসঙ্গে তিনি বলেন, পাকিস্তানের বিরুদ্ধে কূটনৈতিক পদক্ষেপ গ্রহণ করবে সরকার। আর এ বিষয়ে আলোচনা চালাবে বিশ্ব নেতারা।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর ৩টা ১৫মিনিটের দিকে পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে ধাক্কা মারে একটি বিস্ফোরক বোঝাই গাড়ি। অবশ্য এরইমধ্যে এই হামলার দায় স্বীকার করে নিয়েছে জইশ-ই-মোহাম্মদ। তারা জানিয়েছে এই আত্মঘাতী হামলাটি করে ২০ বছর বয়সী এক যুবক। ঐ জঙ্গি যুবক পুলওয়ামারই বাসিন্দা ছিলেন বলে জানানো হয়েছে।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ