Foto

ঐক্যফ্রন্ট ভাঙতে সরকারের কিছু করার প্রয়োজন নেই


তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তেল আর পানির মিশ্রণ কখনও টিকে থাকে না। ঐক্যফ্রন্টে ডান, বাম, মধ্য- নানা পন্থার সমাবেশ ঘটেছে। তাদের ভাঙার জন্য সরকারের কিছু করার প্রয়োজন নেই।


সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তথ্রমন্ত্রী এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার নাকি বিএনপি ও ঐক্যফ্রন্টকে ভাঙার চেষ্টা করছে। তেল আর পানির মিশ্রণ ঘটালে যেমন দুটি আলাদাই থাকে, সেখানে তাদের অবস্থানও আলাদা আলাদা। ফলে বিএনপি ও ঐক্যফ্রন্টকে ভাঙার উদ্যোগ নেওয়ার কোনো প্রয়োজন নেই।

তিনি আরও বলেন, সরকার চায় বিএনপিও একটি শক্তিশালী দল হিসেবে টিকে থাকুক। গণতন্ত্রের অভিযাত্রাকে অব্যাহত রাখার ক্ষেত্রে অবদান রাখুক। কিন্তু বিএনপি যেভাবে নির্বাচন থেকে পালিয়ে বেড়াচ্ছে, এভাবে চলতে থাকলে তারা একসময় রাজনীতি থেকেও পালিয়ে যাবে কি-না তা ভাবার বিষয়। এ জন্য বিএনপিকেই ঠিক করতে হবে তারা গণমুখী দল, না নামসর্বস্ব দল হিসেবে থাকবে।

উপজেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, চলমান উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে ৪৩ শতাংশ, দ্বিতীয় ধাপে ৪১ শতাংশ এবং তৃতীয় ধাপে ৪০ শতাংশেরও বেশি ভোটার উপস্থিতি সন্তোষজনক। ভারতের পশ্চিমবঙ্গের উদাহরণ টেনে বলেন, সেখানে স্থানীয় সরকার নির্বাচনে ৩০ শতাংশ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী নির্বাচিত হয়। সে দিক থেকে বাংলাদেশের এ উপজেলা নির্বাচন যথেষ্ট সন্তোষজনক।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ