Foto

ঐক্যফ্রন্টের বিজয়ীদের শপথ-প্রসঙ্গে মত


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের জয়ী প্রার্থীদের শপথ প্রসঙ্গে ড. কামাল হোসেন বলেছেন, বিষয়টি বিবেচনা করা হচ্ছে। তবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সব ফলাফলই প্রত্যাখ্যান।


সোমবার রাত সোয়া নয়টার দিকে রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের চেম্বারে জোটের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ দুই নেতা এসব কথা জানান। সন্ধ্যা পৌনে সাতটার দিকে জোটের শীর্ষ নেতারা বৈঠকে বসেন।

ঐক্যফ্রন্টের যে প্রার্থীরা জয়ী হয়েছেন, তাঁদের শপথ নেওয়ার বিষয়ে জানতে চাইলে জোটের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, ‘আমরা তো ফলাফলই প্রত্যাখ্যান করেছি। সব ফলাফলই তো প্রত্যাখ্যান করা।’ তবে এ প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেন, ‘এগুলো আমাদের বিবেচনাধীন থাকবে, আমরা বিবেচনা করে সিদ্ধান্ত নেব।’

বৈঠক শেষে লিখিত বক্তব্যে কামাল হোসেন বলেন, নির্বাচনের সার্বিক অবস্থা বিবেচনা করে জাতীয় ঐক্যফ্রন্ট ফলাফল প্রত্যাখ্যান করে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দাবি করেছে। পুনর্নির্বাচনের দাবিতে তাঁরা দু-এক দিনের মধ্যে ঐক্যফ্রন্টের প্রার্থীরাসহ নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি দেবেন। এ ছাড়া কর্মসূচি ঘোষণা করা হবে।

কামাল হোসেন আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগ ও নির্বাচন কমিশন প্রহসনমূলক নির্বাচনের মাধ্যমে স্বাধীন সার্বভৌম দেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে। এ নির্বাচনে আওয়ামী লীগ জিতলেও দেশের মানুষ হেরেছে এবং গণতন্ত্রের কবর রচিত হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন জেএসডির আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সুব্রত চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ