Foto

এসএসসির ভুয়া প্রশ্নপত্র বিক্রির অভিযোগে গ্রেফতার তারা


রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিক্রির অভিযোগে তিন যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-৮। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত ছয়টি মোবাইল ফোন জব্দ করা হয়। ভুয়া প্রশ্ন দিয়ে পরীক্ষার্থীদের সঙ্গে প্রতারণার জন্য ফেসবুকে একাধিক পেজও চালু করেছিল তারা।


গ্রেফতাররা হলেন- রাজবাড়ী সদর উপজেলার ইন্দ্রনারায়নপুর গ্রামে আ. হক মিয়ার ছেলে আ. মতিন মিয়া (২৫), গোপীনাথদিয়া গ্রামের ইউসুফ আলী খানের ছেলে কামরুল হাসান (২৩) ও আবু বক্কর সিদ্দিকের ছেলে জুয়েল হোসেন (২৫)।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্প এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে।

এর আগে বৃহস্পতিবার সদর উপজেলার বিভিন্ন এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়।

র‌্যাব-৮ এর অধিনায়ক মেজর তালুকদার নাজমুস সাকিব জানান, বৃহস্পতিবার রাতে রাজবাড়ী স্টেশন রোড এলাকায় চক্রের কয়েকজন সদস্য এসএসসির ভুয়া প্রশ্নপত্র বিক্রয় করে প্রতারণা মূলক কার্যক্রম চালানোর চেষ্টা করছে, এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার করা হয়। পরে রাজবাড়ী সদর উপজেলার ভান্ডারিয়া এলাকা থেকে আরও দুইজনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৬টি মোবাইল সেট জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে তারা। তাদের রাজবাড়ী সদর থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

র‌্যাব-৮ জানায়, গ্রেফতার ব্যক্তিরা মোবাইল টেকনিশিয়ান ও ইন্টারনেট ব্যবহারে দক্ষ। তারা এসএসসিসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র অর্থের বিনিময়ে সরবরাহ করার উদ্দেশে অনলাইন ভিত্তিক বেশ কয়েকটি পেজ চালু করে। এছাড়াও তাদের বিরুদ্ধ বিভিন্ন বোর্ড পরীক্ষাসহ অন্যান্য পরীক্ষার ফলাফল পরিবর্তনের প্রলোভন সংক্রান্ত কার্যক্রমের প্রমাণও পাওয়া গেছে।

Facebook Comments

" আইন ও বিচার " ক্যাটাগরীতে আরো সংবাদ