Foto

এরশাদ সিএমএইচে ভর্তি


জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে তাঁকে হাসপাতালে নেওয়া হয়। জাপা চেয়ারম্যানের প্রেসসচিব সুনীল শুভ রায়ের বরাত দিয়ে ইউএনবি জানায়, অসুস্থ বোধ করায় আজ সকালে তাঁকে সিএমএইচে নেওয়া হয়। তিনি হাঁটুব্যাথাসহ নানা শারীরিক জটিলতায় ভুগছেন। প্রেসসচিব আরও জানান, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য এরশাদের সিঙ্গাপুরে যাওয়া প্রয়োজন। কিন্তু আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য তিনি যাচ্ছেন না।


আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের অন্যতম শরিক দল এরশাদের জাতীয় পার্টি। আসন্ন সংসদ নির্বাচনে এরশাদের সঙ্গে আওয়ামী লীগের এখনো পর্যন্ত আসন সমঝোতা হয়নি। আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও দলটির একাধিক নীতিনির্ধারণী সূত্র থেকে জানা যায়, জাপাকে ৩১টি আসন চায় দলটি।

তবে শুরুর দিকে এরশাদ ৭০/৮০ আসন দাবি করলেও সেই অবস্থান থেকে সরে এসে ৪৭টি আসনের দাবি তুলেছে। গণমাধ্যমে সেই ৪৭ প্রার্থীর নামও প্রকাশ করেছে জাপা। এরশাদের দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার গতকাল সোমবার সংবাদ সম্মেলন করে বলেন, আসন্ন নির্বাচনে ২০০ আসনে প্রার্থী দেবে জাপা। এরপর মহাজোটের সঙ্গে আসনের বিষয়টি চূড়ান্ত করা হবে।

এই পরিস্থিতিতে আজ মঙ্গলবার সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হলেন এইচ এম এরশাদ।

২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের আগে মহাজোট থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে দলীয় প্রার্থীদের মনোনয়ন দিয়েছিলেন এরশাদ। তাঁরা দাখিল করেন মনোনয়নপত্র। পরে হঠাৎ আবার নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন। মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশও দেন দলীয় প্রার্থীদের। একপর্যায়ে সিএমএইচে ভর্তি করা হয় এরশাদকে। তিনি সেখানেই ছিলেন ১২ জানুয়ারি পর্যন্ত। সেই নির্বাচনে এরশাদ নিজেসহ তাঁর দলের ৩৩ জন নেতা সাংসদ নির্বাচিত হন। তাঁর দল প্রধান বিরোধীদল হিসেবে সংসদে যায়।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ