Foto

এরশাদ ফিরছেন আগামীকাল


জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন কাল সোমবার। দলটির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী আজ সন্ধ্যায় মুঠোফোনে প্রথম আলোকে এ তথ্য জানান।


দেশে ফেরার পর জাপা চেয়ারম্যান এরশাদ ঢাকা-১৭ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন নাকি সরে দাঁড়াবেন, সে বিষয়ে ঘোষণা দেবেন। এ ছাড়া সারা দেশে ১৪৭ আসনে নির্বাচনে থাকা জাপার প্রার্থীদের বিষয়েও তিনি কথা বলবেন বলে জাপা সূত্র জানিয়েছে।

১০ ডিসেম্বর রাতে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান এরশাদ। তাঁর সঙ্গে আছেন জাপার প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু। সেখানে তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন। ১৪ দিন পর তিনি দেশে ফিরছেন।

সাবেক এই রাষ্ট্রপতি ঢাকা-১৭ ছাড়াও রংপুর-৩ আসন থেকে নির্বাচন করছেন।

ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী চলচ্চিত্র নায়ক আকবর হোসেন পাঠান ফারুক রয়েছেন। এ ছাড়া ওই আসনে বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থ ধানের শীষ প্রতীকে নির্বাচন করছেন।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট থেকে এরশাদের জাপা ২৬টি আসন পেয়েছে। এর বাইরে জাপার ১৪৭ জন প্রার্থী নির্বাচন করছেন। যদিও ইতিমধ্যে বিরোধীদলীয় নেতা ও জাপার কো–চেয়ারপারসন রওশন এরশাদসহ কয়েকজন প্রার্থী নৌকা প্রতীকের সমর্থনে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। রওশন অবশ্য ময়মনসিংহের একটি আসন থেকে নির্বাচন করছেন। দলটির নেতারা বলছেন, এরশাদ দেশে ফিরে ঢাকা-১৭ আসনসহ সারা দেশে উন্মুক্ত জাপা প্রার্থীদের বিষয়ে ঘোষণা দেবেন।

এ বিষয়ে এস এম ফয়সল চিশতী প্রথম আলোকে বলেন, জাপা চেয়ারম্যান দেশে ফিরে এসব বিষয়ে দলের অবস্থান পরিষ্কার করবেন।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ