Foto

এবার শাহজালালে অস্ত্র নিয়ে শিল্পপতির দেহরক্ষী


আবারও শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অস্ত্র নিয়ে ধরা পড়লেন এক ব্যক্তি। এ ঘটনায় অস্ত্রের বাহক ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে এ্যাভিয়েশন সিকিউরিটি ফোর্সের (এফসেক) সদস্যরা। আজ শনিবার বিকেলে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের প্রবেশ গেটে স্ক্যানিং মেশিনে একটি শট গানসহ ধরা পড়েন ওই ব্যক্তি।


বিমানবন্দর সূত্রে জানা গেছে, গ্রেপ্তার ওই ব্যক্তি প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি মুহিদুর রহমানের দেহরক্ষী। তার নাম এসএম নুরুল ইসলাম। এ সময় শিল্পপতি মুহিদুর রহমান সেখানে উপস্থিত ছিলেন।

এয়ারপোর্ট সিকিউরিটি ফোর্সের পরিচালক উইং কমান্ডার নুরে আলম সিদ্দিক জানান, বিকেলে নভোএয়ারের একটি ফ্লাইটে যশোর যাওয়ার জন্য বিমানবন্দরে আসেন এসএম নুরুল ইসলাম। তবে অস্ত্রের বিষয়ে ঘোষণা না দিয়েই স্ক্যানিং মেশিনে হ্যান্ডলাগেজ তুলে দেন তিনি। স্ক্যানিং মেশিনে তার ব্যাগে অস্ত্রের অস্তিত্ব ভেসে উঠলে তাকে নিরাপত্তা কর্মীরা ডেকে নেন। পরে তার পরিচয় জানতে চাইলে তিনি নিজেকে প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যানের দেহরক্ষী বলে পরিচয় দেন।

এ সময় তাকে ব্যাগের অস্ত্রের বিষয়ে ঘোষণা দেননি কেন জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। নিয়ম না মেনে ঘোষণা ছাড়া শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অস্ত্র নিয়ে প্রবেশ করায় নুরুল ইসলামকে বিমানবন্দর থানার পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে বলেও উইং কমান্ডার নুরে আলম জানান।

প্রসঙ্গত, চট্টগ্রামে বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় প্রাপ্ত খেলনা পিস্তলের তদন্ত শেষ না হতেই গত ৫ মার্চ লাইসেন্স করা পিস্তল নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্ক্যানিং মেশিন পার হন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এই পিস্তল বিতর্ক শেষ না হতেই গত ৮ মার্চ শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে প্রথম চেকিং পার হওয়ার পর নিজের সঙ্গে অস্ত্র থাকার কথা স্বীকার করেন মামুন আলী নামে এক যাত্রী। পরবর্তীতে যাত্রী মামুন পিস্তল ও গুলি এয়ারলাইন্সের মাধ্যমে নিয়ম মেনে সঙ্গে করে সিলেটে নিয়ে যান। ১১ মার্চ ঘোষণা ছাড়াই অস্ত্র নিয়ে শাহজালাল বিমানবন্দরে প্রবেশের অভিযোগে যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। এই ঘটনার চারদিন পরই শাহজালাল বিমানবন্দরে অস্ত্র নিয়ে ধরা পড়লেন প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যানের দেহরক্ষী।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ