Foto

এখন আসন ভাগাভাগি নিয়ে আলোচনা হবে: ফখরুল


বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন কমিশন নিরপেক্ষতা প্রমাণের জন্য এখনো পর্যন্ত কিছু করতে পারেনি। প্রার্থী মনোনয়ন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বিএনপি, ঐক্যফ্রন্ট ও ২০ দলের জোটের প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হয়েছে। এখন আলোচনা করে একটি ঐকমত্যে পৌঁছাবে সবাই।


আজ রোববার দুপুর ১২টার দিকে রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বার থেকে বেরিয়ে মির্জা ফখরুল সাংবাদিকদের এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এটা শুধু আমরা না, সব দল ও সুশীল সমাজ একই কথা বলছে। গায়েবি মামলার তালিকার ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়নি। অনেককে বদলির ব্যাপারে বলেছি, তারা “না” করে দিয়েছে। তিনি আরও বলেন, ইসি বলেছে যে পুলিশ তাদের নিয়ন্ত্রণে আছে। তাহলে যত গায়েবি মামলা, হয়রানি হচ্ছে, সব তাদের নির্দেশই হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। আরও বলেন, এতে লেভেল প্লেয়িং ফিল্ড হচ্ছে না। মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার মুক্তি দেওয়া হয়নি। নির্বাচন করার মতো নেতাদের জেলে দেওয়া হয়েছে। এরপরও শেষ পর্যন্ত মাঠে থাকবেন এবং সরকার ও ইসি বড় রকমের বাধা না হলে তাঁদের বিজয় হবে বলে জানান তিনি।

বিএনপি মহাসচিব বলেন, এখনো পর্যন্ত বিশ্বাসযোগ্যতা পাওয়া যাচ্ছে না নির্বাচন সুষ্ঠু হবে কি না। নির্বাচনপ্রক্রিয়া অব্যাহত আছে। আমরা নির্বাচনে অংশ নিতে চাই। নির্বাচন কমিশন বা সরকারের আচরণে এতটুকুও প্রতীয়মান হয়নি যে নির্বাচন অবাধ সুষ্ঠু হবে।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ