Foto

একই পর্দায় বাংলাদেশ ও ভারতের তিন গুণীজন


একই পর্দায় তিন বরেণ্য অভিনেতা পার্থ প্রতিম মজুমদার, সৌমিত্র চট্টোপাধ্যায় ও নাসিরউদ্দিন শাহ। পার্থ প্রতিম মজুমদার বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মূকাভিনেতা। অন্যদিকে ভারতের সৌমিত্র চট্টোপাধ্যায় ও নাসিরউদ্দিন শাহ মঞ্চ ও বড়পর্দার গুণীজন। ‘দেবতার গ্রাস’ শিরোনামে একটি সিনেমায় একসাথে অভিনয় করেছেন তাঁরা। এটি তাঁদের ভক্তদের জন্য আগ্রহের একটি কাজ হতে যাচ্ছে। যার জন্য অপেক্ষায় করতে হবে আরো। সিনেমাটি নির্মাণ করছেন কলকাতার পরিচালক শৈবাল মিত্র।


সাম্প্রদায়িকতা, অসহিষ্ণুতা ও ধর্মীয় গোঁড়ামির প্রতিবাদ নিয়ে সিনেমাটির কাহিনি গড়ে উঠেছে। সিনেমাটি নির্মাণ হচ্ছে বিখ্যাত আমেরিকান নাটক ’ইন হেরিট দ্য উইন্ড’ অবলম্বনে। জানা যায়, বাংলা, হিন্দি ও ইংরেজি ভাষায় নির্মিত হবে ছবিটি। সাঁওতালি ভাষারও বহু কথোপকথন থাকবে। পশ্চিমবঙ্গে মুক্তির পর ছবিটি বাংলাদেশেও দেখানোর উদ্যোগ নেওয়া হবে।

পরিচালক শৈবাল মিত্র বলেন, ’এই সিনেমাটি বেশ আশা নিয়ে শুরু করেছি। নাটকটি পড়ার পরই সিদ্ধান্তে অটল ছিলাম। কাস্টিংও তখন থেকে ভেবে রাখা। মাথায় ঘুরতে থাকে সৌমিত্র চট্টোপাধ্যায় ও নাসিরউদ্দিন শাহর নাম। ছবির অন্যতম চরিত্র ধর্মযাজকের ভূমিকায় মাথায় আসে আমার বন্ধুসম মূকাভিনেতা পার্থ প্রতিম মজুমদারের নাম। যোগাযোগ হয় এই তিন শিল্পীর সঙ্গে। মুম্বাই থেকে ছুটে আসেন নাসিরউদ্দিন শাহ, প্যারিস থেকে পার্থ প্রতিম মজুমদার।’ সিনেমায় চার্চের ধর্মযাজক প্যাস্টর হেরম্ব চন্দ্রমালের চরিত্রে অভিনয় করছেন পার্থ প্রতিম মজুমদার। দুই আইনজীবীর চরিত্রে অভিনয় করছেন সৌমিত্র চট্টোপাধ্যায়ও নাসিরউদ্দিন শাহ।

Facebook Comments

" শিল্প ও স্বক্রীয়তা " ক্যাটাগরীতে আরো সংবাদ