Foto

উন্নয়নের গতি বাড়ানোর কথা থাকবে আওয়ামী লীগের ইশতেহারে


একটানা ১০ বছর ক্ষমতায় থেকে বাংলাদেশকে ‘উন্নয়নের মহাসড়কে’ তোলার পর আওয়ামী লীগ তাদের আগামী নির্বাচনের ইশতেহার সাজাচ্ছে উন্নয়নের গতি বাড়ানোর অঙ্গীকার করার মধ্য দিয়ে। আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে শনিবার সাংবাদিকদের একথা জানান আওয়ামী লীগের ইশতেহার প্রণয়ন উপ কমিটির আহ্বায়ক ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক।


তিনি বলেন, “আমা‌দের এই নির্বাচ‌নের ইশ‌তেহারের মূল লক্ষ্য হ‌বে উন্নয়‌নের মহাসড়‌কে গ‌তি‌কে আরও বেগবান করা, ত্বরা‌ন্বিত করা। এই নির্বাচনী ইশ‌তেহা‌রে প্রধান লক্ষ্য হ‌বে ৭.৮ প্রবৃ‌দ্ধি‌কে আরও বৃ‌দ্ধি কর‌তে হ‌বে। আমরা দা‌রিদ্র্য আরও কমা‌তে চাই।”

রাজ্জাক বলেন, “আগামী‌তে আমা‌দের চ্যা‌লেঞ্জ হ‌বে দু‌র্নী‌তির ব্যাপা‌রে কী কৌশল হ‌বে; আধু‌নিক, জনবান্ধব পুলিশ কি ধরনের হবে, সেটা আমরা বলার চেষ্টা করব।

“সাম‌ষ্টিক অর্থনী‌তি, মুদ্রাস্ফী‌তি, ব্যাংক ব্যবস্থা, ইনসু‌রেন্স ব্যবস্থা নি‌য়ে কী ধরনের চিন্তাভাবনা আছে, সেটাও জনগ‌ণের সাম‌নে তু‌লে ধরব।”

রাজ্জাক বলেন, “আগামী দি‌নের তরুণ সমাজ‌দের নি‌য়ে আমরা কী ভাব‌ছি, এই তরুণ সমাজ‌কে উন্নয়‌নের সা‌থে, দেশ প‌রিচালনার সা‌থে কীভা‌বে সম্পৃক্ত করা যায়, সেটা জনগ‌ণের সাম‌নে তু‌লে ধরব।

“জনগ‌ণের সাম‌নে নির্বাচ‌নের ইশতেহার নি‌য়ে যাব। হক, ভাসানী, সোহরাওয়ার্দী, বঙ্গবন্ধু ও শেখ হা‌সিনার নৌকা নি‌য়ে আমরা জনগ‌ণের সাম‌নে যাব।”

ক‌বে নাগাদ ইশ‌তেহার প্রকাশ করা হ‌বে- জান‌তে চাইলে রাজ্জাক ব‌লেন, “প্রতীক বরা‌দ্দের পর দিন আওয়ামী লীগ সভা‌নেত্রী শেখ হা‌সিনা জা‌তির সাম‌নে ইশতেহার তু‌লে ধর‌বেন।”

ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ইশতেহার প্রণয়ন উপকমিটির এক সভার শুরুতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রাজ্জাক। উপকমিটির সদস্য সচিব বিপ্লব বড়ুয়াও এসময় উপস্থিত ছিলেন।

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ