Foto

উইন্ডিজ ৩৬০ করেও হারল


জাতীয় দলে ফেরাটা দুর্দান্ত এক সেঞ্চুরি দিয়ে রাঙিয়ে তোলেন ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং দানব ক্রিস গেইল। তার সেঞ্চুরিতে ৩৬০ রানের সংগ্রহ পায় উইন্ডিজ। কিন্তু সেই রানও মামুলি বানিয়ে ফেলল ইংল্যান্ড। পাত্তাই দিল না স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে। ঘরের মাঠে বিশ্বকাপে ইংল্যান্ড কেন অন্যতম ফেবারিট তা প্রমাণ করল আবারও। বড় লক্ষ্য তাড়া করে জয় তুলে নিল ৬ উইকেটের বড় ব্যবধানে।


শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে সাড়ে তিনশ’ ছাড়ানো ইনিংস গড়ে উইন্ডিজ। ক্রিস গেইল খেলেন ১২৯ বলে ১৩৫ রানের দুর্দান্ত ইনিংস। তার ব্যাট থেকে ছক্কা দেখা যায় ১২টি। আর চারের মার মোটে তিনটি। সব ফরম্যাট মিলিয়ে গেইল সর্বোচ্চ ছক্কার মালিক হয়ে গেছেন এ ম্যাচে। তিনি আফ্রিদিকে ছাড়িয়ে আন্তর্জাতিক ম্যাচে ৪৭৭ ছক্কা মারার রেকর্ড গড়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার জেসন রয় এবং জনি বেয়ারস্টো দারুণ শুরু করেন। বিনা উইকেটে তুলে ফেলেন ৯১ রান। পরে জনি বেয়ারস্টা ৩৪ রান করে ফেরেন। এরপর রয় এবং রুট মিলে দলকে জয়ের সুবাস দিতে থাকেন। দু’জনই করেন সেঞ্চুরি। রয়-রুট এবং রুট-মরগান মিলে একশ’ ছাড়ানো দুটি জুটি গড়েন।

রয় করেন ৮৫ বলে ১২৩ রান। তিনি গেইলের পাল্টা দেন। ছক্কা মারেন মাত্র তিনটি। তবে চার মারেন ১৫টি। জয় রুট করেন ৯৭ বলে ১০২ রান। তিনি কোন ছক্কা মারেননি। তবে নয়টি চারের মার মারেন। এছাড়া ইংল্যান্ড অধিনায়ক আয়ন মরগান খেলেন ৫১ বলে ৬৫ রানের দারুণ এক ইনিংস। তার ব্যাট থেকে তিনটি ছক্কা এবং চারটি চার দেখা যায়। পরে বেন স্টোকস ২০ রান এবং বাটলার ৪ রান করে দলকে জিতিয়ে ফেরেন।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ