Foto

ঈদ ঘিরে ২ সপ্তাহের বিশেষ নিরাপত্তা: র‌্যাব প্রধান


আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে জননিরাপত্তার স্বার্থে আগে ও পরে দেশব্যাপী দুই সপ্তাহের বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। আজ শনিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


এসময় তিনি জানান, জনসাধারণের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে র‌্যাবের ফেসবুক পেজে দেশব্যাপী সব সড়কের নিয়মিত আপডেট দেওয়া হবে। রাস্তাঘাটের পরিস্থিতি পর্যবেক্ষণ করে সবাইকে এ সুবিধা গ্রহণের আহ্বানও জানান তিনি।

বেনজীর আহমেদ বলেন, ঈদুল আজহার দিন, আগে ও পরে দেশজুড়ে ২ সপ্তাহের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়ন করছে র‌্যাব। দেশজুড়ে র‌্যাবের ২৪৫টি পেট্রোল টিম কাজ করবে এবং ৫৬টি স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স নিয়োজিত থাকবে।

ঈদে কোটি কোটি মানুষ ঢাকা ছেড়ে যাবে এবং দেশের বিভিন্ন এলাকায় যাতায়াত করবে। মানুষের ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে রাজধানীর এক্সিট পয়েন্টগুলোতে ২০টি অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ও গোমতী সেতুতে কাঠামোগত সমস্যার কারণে যানজট সৃষ্টি হয়। সে কারণে এই দু’টি এলাকাতেও র‌্যাবের অস্থায়ী ক্যাম্প থাকবে। হাইওয়ে ও লোকাল পুলিশের সঙ্গে সমন্বয় করে র‌্যাব কাজ করছে। লক্ষ্য ঘরমুখো মানুষকে সহযোগিতা করা, বলেন র‌্যাব ডিজি।

নৌপথ এবং রেলপথে ঈদযাত্রা এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি। সবাই নিরাপদে বাড়ি ফিরতে পারবেন এমন প্রত্যাশা করে র‌্যাব ডিজি বলেন, র‌্যাব হেডকোয়ার্টারের ফেসবুক পেজে ৪ ঘণ্টা পরপর সারাদেশের সবপথের অবস্থার আপডেট দেওয়া হবে। ১৪ ব্যাটালিয়নের ফেসবুক পেজেও তাদের আওতাভুক্ত এলাকার আপডেট দেবে। প্রয়োজন মনে করলে জনসাধারণ আপডেট দেখে বের হতে পারেন।

ঈদ জামাতের নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, দিনাজপুর ও শোলাকিয়ায় দু’টি বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া রাজধানীতে প্রধান জামাতসহ অন্যান্য ঈদ জামাতে র‌্যাবের নজরদারি থাকবে।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ