Foto

ইরানিদের হুমকি দেবেন না, সম্মানের সঙ্গে কথা বলুন


ইরানকে নিয়ে বক্তব্য দেয়ার সময় যথাযথ সম্মান প্রদর্শনের বিষয়ে যুক্তরাষ্ট্রকে সাবধান করেছেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী জাভাদ জারিফ। মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রামপ তেহরানকে ধ্বংস করে দেয়ার হুমকি দেয়ার একদিন পর যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে এমন হুঁশিয়ারি উচ্চারণ করলো ইরান। এ খবর দিয়েছে আল জাজিরা।


জাভাদ জারিফ বলেন, হাজার হাজার বছর ধরে ইরানিরা অসংখ্য আগ্রাসীদের প্রতিরোধ করেছে এবং এখনো টিকে আছে। অর্থনৈতিক সন্ত্রাস ও রক্তাক্ত যুদ্ধের হুমকি ইরানকে হারিয়ে দেবে না। এক টুইট বার্তায় এ কথা লিখেন জাভাদ জারিফ। এতে তিনি ডনাল্ড ট্রামপকে হুঁশিয়ারি দিয়ে বলেন, কখনো একজন ইরানিকেও হুমকি দেবেন না। শ্রদ্ধা করার চেষ্টা করুন, এতেই লাভ হবে।

এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রামপ এক টুইটে যুক্তরাষ্ট্রকে হুমকি দেয়ার ক্ষেত্রে ইরানকে সাবধান হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, যদি ইরান যুদ্ধ করতে চায় তবে এটাই হবে ইরানের পতন। তবে হুমকি বলতে তিনি কী বুঝিয়েছেন সেটা সপষ্ট করেননি ট্রামপ। এদিকে ইরানের প্রেসিডেন্ট রূহানী বার্তা সংস্থা ইরনাকে বলেন, আজকের এমন অবস্থায় দাঁড়িয়ে আলোচনা বা কূটনীতি সম্ভব নয়, প্রতিরোধই আমাদের হাতে থাকা একমাত্র সুযোগ।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ