Foto

ইন্দোনেশিয়ায় ভূমিধসে ৬০ জনের বেশি চাপা পড়েছে অনলাইন ডেস্ক


ইন্দোনেশিয়ার একটি স্বর্ণখনিতে ভূমিধসে ৬০ জন চাপা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। ইন্দোনেশিয়ার দুর্যোগ সংস্থা বলছে, উদ্ধারকারীরা জীবিত ব্যক্তিদের সন্ধানে তৎপরতা চালাচ্ছে। সুলাওয়েসি দ্বীপে অবৈধ একটি স্বর্ণখনিতে গতকাল রাতে এ দুর্ঘটনা ঘটে। এখন পর্যন্ত ১ জনের মৃতদেহ ও ১৩ জনকে উদ্ধার করা হয়েছে। বুধবার দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার কর্মকর্তা এ তথ্য জানান।


বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়, নিহত ব্যক্তির সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। একই সঙ্গে আহত ব্যক্তিদের উদ্ধারে অভিযান চলছে।

দুর্যোগ সংস্থার মুখপাত্র সুতোপো পুরওয়াও নুগরোহো বলেছেন, ওই খনিতে অনেক মানুষ কাজ করছিলেন। হঠাৎ করে খনির বিম ও ভূমিধস ঠেকানোর বোর্ড ধসে পড়ে। রাতভর তাঁদের উদ্ধারে কাজ চালানো হচ্ছে। এখনো অনেকে আটকা পড়ে আছেন।

ইন্দোনেশিয়ায় এ সময়ের বর্ষা মৌসুমে ভারী বৃষ্টিপাত ও বন্যা পরিচিত দৃশ্য। এর আগে দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা পূর্বাভাস দিয়েছিল, দেশটির ২৫ কোটি জনসংখ্যার অর্ধেকই যেসব অঞ্চলে বাস করে, তা ভূমিধসের ঝুঁকির মধ্যে রয়েছে। ইন্দোনেশিয়া প্রায়ই ভূমিকম্প ও আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের মতো দুর্যোগের মুখে পড়ে।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ