Foto

‘ইউএনবি বেস্ট জার্নালিস্ট অ্যাওয়ার্ড’ পেলেন বাগেরহাটের বিষ্ণু প্রসাদ চক্রবর্তী


অসাধারণ কর্মদক্ষতার জন্য ইউনাইটেড নিউজ অব বাংলাদেশ (ইউএনবি) এর বাগেরহাট জেলা প্রতিনিধি বিষ্ণু প্রসাদ চক্রবর্তী এবারো ‘বেস্ট জার্নালিস্ট অ্যাওয়ার্ড’ পেয়েছেন। বিষ্ণুপ্রসাদ চক্রবর্তী এ নিয়ে ৫ম বারের মতো ইউএনবি প্রতিনিধিদের মধ্যে সেরাদের সেরা হিসেবে অ্যাওয়ার্ড পেলেন।


শনিবার ঢাকায় কসমস সেন্টারে পদ্মা কনফারেন্স কক্ষে ২০১৯ সালের প্রতিনিধি সম্মেলনে ইউএনবি এডিটর ইন চিফ এনায়েতউল্লাহ খান আনুষ্ঠানিকভাবে তার হাতে ওই অ্যাওয়ার্ড তুলে দেন। প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। সম্মেলনে স্বনামধন্য শিক্ষকগণ বিভিন্ন বিষয় নিয়ে ধারণা দিয়েছেন প্রতিনিধিদের। ঢাকাসহ সারা দেশে কর্মরত ইউএনবির শতাধিক সাংবাদিক সম্মেলনে যোগ দেন।

বিষ্ণু প্রসাদ চক্রবর্তী ১১৯২ সাল থেকে সাংবাদিকতা পেশায় যুক্ত। বর্তমানে তিনি ইউএনবি, একাত্তর টিভি এবং দৈনিক কালের কন্ঠ পত্রিকায় সাংবাদিকতা করছেন। এর আগে একুশে টিভি, আরটিভি, ডেইলি সান এবং দৈনিক যুগান্তরসহ বিভিন্ন গণমাধ্যমে দ্বায়িত্ব পালন করেছেন। ২০১২ সালে তিনি বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করেন।

বিষ্ণু প্রসাদ চক্রবর্তী জানান, ’পুরস্কারের মধ্যে দিয়ে কাজের মূল্যায়ন করা হয়। আর সাংবাদিকাতায় পুরস্কার সে তো পেশার প্রতি দায়বদ্ধতা আরো বাড়িয়ে দেয়। ইউএনবির এই অ্যাওয়ার্ড প্রাপ্তিতে পেশাগত দ্বায়িত্ব পালনে আমাকে আরো বেশি উৎসাহিত করেছে। যার ফলশ্রুতি এই পুরস্কার।’ অ্যাওয়ার্ড প্রাপ্তিতে ইউএনবি কর্তৃপক্ষ এবং সকল সহকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

তিনি আরো বলেন, ’দেশ এবং মানুষের জন্যই আমার সাংবাদিকতা। বিভিন্ন সময়ে নানা প্রতিকূল পরিবেশের মধ্যে দিয়ে সৎ এবং বস্তুনিষ্ট সাংবাদিকতা করছি। অপসাংবাদিকতার ক্ষেত্রে নিজেকে সোচ্চার রেখেছি। দুই যুগের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশায় জড়িয়ে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমৃত্যু সাংবাদিকতা করে যেতে চাই।

Facebook Comments

" জাতীয় খবর " ক্যাটাগরীতে আরো সংবাদ