Foto

আ.লীগ জোটের সঙ্গে ঐক্যবদ্ধ ভোটের আলোচনায় যুক্তফ্রন্ট


একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেছেন বিকল্প ধারার দুই নেতা। আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গে বিকল্প ধারা নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের ঐক্যবদ্ধভাবে অংশ নেওয়ার বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলে জানা গেছে।


মঙ্গলবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর দলীয় কার্যালয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে আলোচনা করেন বিকল্প ধারার মহাসচিব আবদুল মান্নান ও যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী।

বৈঠকের পর মাহি বি চৌধুরী সাংবাদিকদের বলেন, “মহাজোট গঠনের বিষয়ে আমরা ১৪ দলের সঙ্গে আলোচনা করতে চাই। তবে কিভাবে আলোচনা করা যায় সেই বিষয়টি নিয়েই কথা বলতে এসেছি। মূলত বাংলাদেশবিরোধী শক্তিকে রুখে দেওয়ার জন্যই আমরা আনুষ্ঠানিক এই আলোচনার চিন্তা করছি।”

চৌদ্দ দলের সাথে জোটগতভাবে নির্বাচনে আসছেন কিনা এমন প্রশ্নে মাহি বলেন, “আমরা নির্বাচনে আসছি সেটা শতভাগ নিশ্চিত। আর জোটগত নির্বাচনে আসা অসম্ভব নয়। ”
গত রোববার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের বৈঠকের পর ওবায়দুল কাদের মহাজোটের সঙ্গে যুক্তফ্রন্ট যুক্ত হতে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন।
“যুক্তফ্রন্টের সঙ্গে একটা অ্যালায়েন্স হতে পারে। তবে তারা নৌকায় ভোট করবেন না নিজেদের প্রতীকে ভোট করবেন সে সিদ্ধান্ত হয়নি। ধরে নিচ্ছি তারা নিজেদের প্রতীকে নির্বাচন করবে,” ওইদিন বলেছিলেন কাদের।

বিএনপিকে নিয়ে ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্য ফ্রন্ট থেকে বের হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, “বিএনপির আত্মার সঙ্গে জামায়াতে ইসলাম জড়িয়ে গেছে।

“আমরা ভেবেছিলাম তারা জামায়াতের সঙ্গ ত্যাগ করতে পারবে। যেহেতু তারা জামায়াতের সঙ্গ ত্যাগ করতে পারেনি, তাই আমরা বেরিয়ে এসেছি।”

Facebook Comments

" রাজনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ