Foto

আয়ুশের পণ্য নিয়ে এল ইউনিলিভার

৫০০০ বছরের ঐতিহ্যবাহী আয়ুর্বেদ! আজকের বিউটি প্রবলেমস-এর জন্য, এই দর্শন নিয়ে কাজ করা আয়ুর্বেদিক ব্র্যান্ড ‘আয়ুশ’-এর পণ্য নিয়ে এল ইউনিলিভার বাংলাদেশ। ১৯ অক্টোবর রাজধানীর ফোর পয়েন্টস বাই শেরাটনে আয়োজিত অনুষ্ঠানে আয়ুশের ১৭টি পণ্যের মোড়ক উন্মোচন করেন বাংলাদেশে আয়ুশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর মেহজাবিন।

উন্মোচনের পর এসব পণ্যে ব্যবহৃত ৮টি প্রাকৃতিক উপাদানের প্রদর্শনী ঘুরে দেখেন আমন্ত্রিত অতিথিরা। উপাদানগুলোর কোনটি কোন কাজে ব্যবহার করা হয়, তার খানিক বর্ণনাও ছিল প্রদর্শনীতে। পণ্যগুলোর মধ্যে রয়েছে ফেসওয়াশ, ফেস ক্রিম, শ্যাম্পু, সাবান ও টুথপেস্ট। এর মধ্যে আছে চুলের বৃদ্ধির জন্য শিকাকাই শ্যাম্পু, চুল পড়া কমাতে ভৃঙ্গরাজ শ্যাম্পু ও খুশকি রোধে নিম শ্যাম্পু। পণ্যের উপাদানগুলোর মধ্যে আরও রয়েছে জাফরান, হলুদ ও নিম। ত্বকে সোনালি আভার জন্য জাফরান ফেস ক্রিম, ফেসওয়াশ, সাবান আর দাগমুক্ত ত্বকের জন্য রয়েছে টারমারিক ফেস ক্রিম, ফেসওয়াশ ও সাবান। লবঙ্গ তেল, এলাচি আর রক সল্টের আলাদা ৩টি টুথপেস্টও আছে।

মেহজাবিন জানালেন, ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার আগে থেকেই আয়ুশের পণ্য ব্যবহার করেছেন তিনি। শুরুটা করেছিলেন আয়ুশের ক্রিম ব্যবহারের মাধ্যমে। তবে তখন বাংলাদেশে আয়ুশের পণ্য না থাকায় কেউ পরামর্শ চাইলেও তিনি নির্দিষ্ট কোনো মানসম্পন্ন ব্র্যান্ডের নাম বলতে পারতেন না। এখন থেকে বাংলাদেশেই আয়ুশের পণ্য পাওয়া যাবে, আর তা সাধারণ মানুষের নাগালের দামেই। তাই এখন তাঁর রূপের রহস্য জানতে চাইলেও অনায়াসে আয়ুশের নাম বলতে পারবেন বলে জানালেন তিনি।

অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন রূপচর্চা ও ফ্যাশনবিষয়ক ব্লগের ব্লগাররা। নামরাতা খান ও আঞ্জুমান তুরিন এমনই দুজন। দুজনেই জানালেন, অন্যান্য পণ্যে ব্যবহৃত রাসায়নিকের পার্শ্বপ্রতিক্রিয়ার কারণেই আয়ুর্বেদের প্রতি তাঁদের আগ্রহ। প্রাকৃতিক উপাদানে এমন পার্শ্বপ্রতিক্রিয়ার ভয় নেই বলেই মনে করেন তাঁরা। কথা হলো সানজিদা চৌধুরীর সঙ্গে। তিনি রবি আজিয়াটা লিমিটেডের করপোরেট সেলসের অ্যাকাউন্ট ম্যানেজার। নারীর ক্ষমতায়ন নিয়েও কাজ করছেন। তিনি জানালেন, তাঁর সংবেদনশীল ত্বকে কৈশোরে আয়ুর্বেদিক পণ্য ব্যবহারে উপকার পেয়েছেন আলাদাভাবে। প্রকৃতির মাঝেই অনেক সমস্যার সমাধান আছে বলে বিশ্বাস করেন তিনি। আয়ুশের মতো ব্র্যান্ড যখন পণ্য তৈরি করেছে, তখন প্রকৃতির সঠিক উপাদানটাই পাওয়া যাচ্ছে বলে একটা ভরসা হয় বলে জানালেন তিনি।

প্রাকৃতিক উপাদানের প্রতি মানুষের আগ্রহ বাড়ছে, তবে সেগুলোর গুণগত মান নিয়ে সন্দিহান অনেকেই—এ ভাবনা থেকেই গুণগত মানসম্পন্ন আয়ুর্বেদিক পণ্য বাজারে আনতে কাজ করেছে ইউনিলিভার বাংলাদেশ। ইউনিলিভার বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয় ভবিষ্যতে আরও আয়ুর্বেদিক পণ্য আনার পরিকল্পনার কথা। গানের আবহে শেষ হয় অনুষ্ঠান। গানে গানে স্মরণ করা হয় সদ্য প্রয়াত শিল্পী আইয়ুব বাচ্চুকে।

ডেইলী সুরমা

all bangla newspapers

ডেইলী সুরমা ডট কমে প্রকাশিত নিউজ সমূহ আমাদের নিজস্ব নিউজ রিপোর্টারের পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট , ব্লগ ওয়েবসাইট, বাংলা এবং ইংরেজী ওয়েবসাইটের সূত্র থেকেও নেয়া হয়েছে। আমাদের নিজস্ব রিপোর্টের বাহিরে অন্য নিউজগুলোর জন্য কোন প্রকার দ্বায় ডেইলী সুরমার নেই। প্রতিটি নিউজে নিউজের সোর্স দেয়া আছে। তদাপি কোন প্রকার নিউজ নিয়ে শংকা থাকলে আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা নিউজ রিমোভ করে দেব। তাছাড়া ডেইলী সুরমায় আপনি আপনার আসে পাশের ঘটে যাওয়া ঘটনা প্রকাশ করতে আমাদের ইমেল করুন বা যোগাযোগ পাতা থেকে যোগাযোগ করুন..

Facebook Comments

সমশ্রেণীর সংবাদ