Foto

আসামে মদে বিষক্রিয়ায় মৃত বেড়ে ৮২


ভারতের আসাম রাজ্যে বিষাক্ত মদ্যপানে মৃত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২। আরও শতাধিক ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন। মারা গেছেন স্থানীয় মদবিক্রেতাও। আসামের রাজধানী গুয়াহাটি থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে গোলাঘাট জেলার সালমারা চা-বাগানে গত বৃহস্পতিবার রাত থেকেই শুরু হয়েছে মৃত্যুর মিছিল। আজ শনিবার বেলা ১২টা পর্যন্ত মৃত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়ায় ৮২।


পুলিশ সূত্রে খবর, সঞ্জু ওরাং নামের স্থানীয় এক মদবিক্রেতার কাছ থেকে ’জারিকেন’ (চা-শ্রমিকদের কাছে এই নামেই পরিচিত চোলাই মদ) খেয়েই এই বিপত্তি। মদে বিষক্রিয়ায় সঞ্জু ও তাঁর মা দৌপদীও মারা যান।

গোলাঘাট হাসপাতালের পাশাপাশি অসুস্থ ব্যক্তিদের পাঠানো হয়েছে যোরহাট মেডিকেল কলেজে। চিকিৎসকদের অনুমান, চোলাই মদের বিষক্রিয়ায়ই এতগুলো প্রাণ কেড়ে নিয়েছে।

জানা গিয়েছে, হতাহত ব্যক্তিদের বেশির ভাগই চা-বাগানের শ্রমিক। স্থানীয়ভাবে তৈরি এই মদের বিষক্রিয়ার কারণ জানতে পুলিশ নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল মদে বিষক্রিয়ায় মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন। সেই সঙ্গে অসুস্থ ব্যক্তিদের যথাযথ চিকিৎসার নির্দেশ দিয়েছেন।

ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী। অতিরিক্ত আবগারি কমিশনার সঞ্জীব মেধির নেতৃত্বাধীন কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন পেশ করতেও বলা হয়েছে।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ