Foto

আরিফিন শুভর স্বপ্ন ভাঙল


‘অনভিপ্রেত সামাজিক ও রাজনৈতিক কারণে শুভর সঙ্গে কাজ করা হচ্ছে না। সমঝোতার মাধ্যমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ভবিষ্যতে আমরা একসঙ্গে কাজ করার আশা রাখি।’ পশ্চিমবঙ্গের প্রযোজনা চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান গৌরাঙ্গ ফিল্মস এভাবে ঢাকাই নায়ক আরিফিন শুভকে জানান তাকে নিয়ে আপাতত কাজ না করার সিদ্ধান্ত।


গৌরাঙ্গ ফিল্মনের এই সিদ্ধান্তের কারণে দারুন একটি চরিত্রে অভিনয় করা হাত ছাড়া হয়ে গেলো শুভর। ভারতের ’অভিযাত্রিক: দ্য ওয়ান্ডার লাস্ট অব অপু’ ছবিতে অভিনয় করার কথা ছিলো ঢাকাই এ নায়কের। মে মাসে শুভর শুটিং শুরু করার কথা ছিলো। তার আগেই রাজনৈতিক ও সামাজিক কারণ দেখিয়ে শুভর সঙ্গে কাজ না করার সিদ্ধান্ত জানিয়ে দিলেন তারা।

এমন সিদ্ধান্তে মন খারাপ হয়েছে শুভর। মন খারাপ হওয়াটাও স্বাভাবিক। এমন একটি চরিত্রে অভিনয় করা হচ্ছে না তার।

’এমন একটি চরিত্রে আমার কাজ করার কথা ছিলো। অথচ সেটা হচ্ছে না। যেখন এটা জানলাম তখন বেশ খারাপ লেগেছে। কারণ অপু সবার কাছেই স্বপ্নের চরিত্র। তবে ছবির স্বার্থেই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে বলে জানিয়েছেন তারা। মন্তব্য শুভর। যিনি এখন পুলিশি অ্যাকশন থ্রিলার ছবি ’মিশন এক্সট্রিম’র শুটিং করছেন। মুক্তির জন্য প্রস্তুত হচ্ছে ’সাপলুডু’ সিনেমা।

যে কোন অভিনেতার জন্যেই অপু একটি স্বপ্নের চরিত্র। যেটি বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের সৃষ্টিকরা কালজয়ী চরিত্র। চলচ্চিত্রকার সত্যজিৎ রায় এ অপু চরিত্রটিকে পর্দায় হাজির করে অমরত্ব দেন। ’পথের পাঁচালী’ ও ’অপরাজিত’ উপন্যাসকে তিন ভাগে ভাগ করে ট্রিলজি নির্মাণ করেছিলেন এই নির্মাতা। সেগুলো হলো ’পথের পাঁচালী’, ’অপরাজিত’ ও ’অপুর সংসার’। এবার ’অপরাজিত’ উপন্যাসের শেষ অংশের ওপর নির্ভর করে পরিচালক শুভ্রজিৎ মিত্র নির্মাণ করতে যাচ্ছেন ’অভিযাত্রিক: দ্য ওয়ান্ডার লাস্ট অব অপু’। এতেই অপু চরিত্রে অভিনয়ের জন্য শুভর সঙ্গে চুক্তিও হয়েছিল।

Facebook Comments

" বিনোদন " ক্যাটাগরীতে আরো সংবাদ