Foto

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের বনভোজন ও পুনর্মিলনী উৎসব


ঐক্যবদ্ধ কমিউনিটি বিনির্মাণের মধ্যদিয়ে আমেরিকান স্বপ্নপূরণের পাশাপাশি প্রিয় মাতৃভূমির কল্যাণে একযোগে কাজের সংকল্পে অনুষ্ঠিত হলো আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের (এবিপিসি) বনভোজন ও পুনর্মিলনী উৎসব। স্থানীয় সময় শনিবার নিউইয়র্ক সিটির অদূরে ওয়েস্টচেস্টারে কিংসল্যান্ড পার্কে বৈরী আবহওয়া উপেক্ষা করেই অনুষ্ঠিত হয় দিনব্যাপী এ কর্মসূচি।


পার্কের সবুজ-অরণ্যে বাংলাদেশ ও আমেরিকা গ্রুপে বিভক্ত হয়ে ফুটবল খেলা শুরু হয়। রেফারি ছিলেন কমিউনিটি লিডার হাজী এনাম। ২২ জন খেলোয়ারের সকলেই নিজ নিজ অবস্থানে ভালো করেছেন। খেলা শেষ হয় গোলশূন্য ভাবে। ফলে উভয় দলকেই যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। খেলাশেষে সকলের মধ্যেই পুরস্কার প্রদান করেন বনভোজন কর্মসূচির প্রধান অতিথি বিশিষ্ট ব্যবসায়ী ফজলুল হক। পাশে ছিলেন কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় এবং শহীদ হাসান।

আরো প্রতিযোগিতার মধ্যে ছিলো ইয়ুথদের ৫০ মিটার দৌড়, নারীদের মিউজিকের তালে বালিশ নিক্ষেপ এবং বড়দের বল নিক্ষেপ। খোলামাঠে খেলাধুলার সময় খুব কমই পেয়ে থাকেন কমর্রত সাংবাদিকরা। তাই সুযোগটিকে খুবই ভালোভাবে ব্যবহারে কার্পণ্য করেননি কেউই।

অনুষ্ঠানে আরো ছিল আকর্ষণীয় র্যাফেল ড্র। পুরস্কারের মধ্যে ছিল ঢাকা-নিউইয়র্ক রিটার্ন এয়ার টিকেট, ৫০ ইঞ্চি টিভি, ৩৮ ইঞ্চি টিভি, ৩২ ইঞ্চি টিভি, ল্যাপটপ, আইফোন, আইপ্যাড এবং গুগল ড্রাইভসহ বিভিন্ন ইলেকট্রনিক গেজেটস।

প্রেসক্লাবের সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের উত্তর আমেরিকা সংস্করণের নির্বাহী সম্পাদক মুক্তিযোদ্ধা লাবলু আনসার, ক্লাবের প্রধান নির্বাচন কমিশনার ও চ্যানেল আই’র উত্তর আমেরিকাস্থ সিইও মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাকের যুক্তরাষ্ট্রের বিশেষ সংবাদদাতা শহীদুল ইসলাম, যুগ্ম সম্পাদক বাংলা টিভির এক্সিকিউটিভ রিজু মোহাম্মদ, কোষাধ্যক্ষ বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক এটিএন বাংলার উত্তর আমেরিকাস্থ বার্তা সম্পাদক কানু দত্ত, প্রচার সম্পাদক চ্যানেল আই-অনলাইনের প্রতিনিধি শাহ ফারুক, নির্বাহী সদস্য খবর ডটকমের সম্পাদক শিব্বির আহমেদ, বাংলাভিশনের প্রতিনিধি আজিমউদ্দিন অভি, ফারহানা চৌধুরী, সাজ্জাদ হোসেন প্রমুখ।

প্রেসক্লাবের সকল কাজে নিরন্তরভাবে সহযোগিতা প্রদানকারি কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে ছিলেন স্বাস্থ্যসেবায় নিয়োজিত ’কেয়ার ৩৬৫’ এর পরিচালক নিলোফার শিরিন, ওয়ার্ল্ড ট্যুরস এ্যান্ড ট্র্যাভেল ইনকের সিইও মো. শামসুদ্দিন বশির, ডেমোক্রেটিক পার্টির তৃণমূলের সংগঠক ফাহাদ সোলায়মান, শো-টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম, তরুণ ব্যবসায়ী জয়টেক ইনকের কর্ণধার শ্যামল নাথ, বাংলাদেশ সোসাইটির কার্যকরি সদস্য সাদী মিন্টু, যুক্তরাষ্ট্র সেক্টরস কমান্ডার্স ফোরামের কোষাধ্যক্ষ আলিম খান আকাশ, প্রচার সম্পাদক শুভরায়, ইউনাইটেড কার সার্ভিসের আব্দুস সালাম আজম এবং জ্যাকসন হাইটস বিজনেস এসোসিয়েশনের লিডার হারুন ভূইয়া প্রমুখ।

Facebook Comments

" প্রতিবেশী " ক্যাটাগরীতে আরো সংবাদ