Foto

আমি চাই ভিক্ষুকমুক্ত সিলেট নগরী - ড. মোমেন


আগামী একশো দিনের মধ্যে ডিজিটাল সিলেট ব্যবস্থা চালু হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন। তিনি বুধবার দুপুরে সিলেট জেলা পরিষদ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।


জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে তিনি আরো বলেন, ডিজিটাল সিটি ও পর্যটন নগরী গড়তে অবকাঠামো উন্নয়নের গুরুত্ব দিতে হবে। আইসিটি পার্কের কাজও তরান্বিত করতে হবে। এতে কর্মসংস্থানের সুযোগ বাড়বে। ড. মোমেন বলেন, আমি চাই ভিক্ষুকমুক্ত সিলেট নগরী। আধ্যাত্মিক নগরীর হওয়ার সুবাদে এখানে বিভিন্ন অঞ্চল থেকে এসে ভিক্ষুকরা জড়ো হন। এটার অবসান হওয়া উচিত। পুলিশ প্রশাসনসহ সবার সহযোগিতা প্রয়োজন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ডিজিটাল সিলেট নগরীসহ যেসব প্রকল্প অনুমোদন হয়েছে সেগুলো তরান্বিত করতে হবে। আমি চাই সিলেট হবে উন্নত ও আলোকিত নগরী। তিনি বলেন, আমরা সৌভাগ্যবান যে, একজন দেশপ্রেমিক প্রধানমন্ত্রী পেয়েছি। তিনি চান আগামী দিনে বাংলাদেশে অতি দরিদ্র লোকের সংখ্যা ৫শতাংশের কম হবে। যা বর্তমানে ১০ শতাংশের বেশি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজ্যোতি সিংহ। বক্তব্য রাখেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম আহমদ, আমাতুজ জহুরা রওশন জেবিন রুবা। উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, পুলিশ সুপার মনিরুজ্জামান প্রমুখ।

Facebook Comments

" সিলেট সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ