Foto

আবারও শীর্ষে কোহলি, সাকিবের শীর্ষস্থান অক্ষুন্ন


টেস্টের অলরাউন্ডার র‌্যাংকিংয়ে এখনো শীর্ষ স্থান ধরে রেখেছেন টাইগার সাকিব আল হাসান। অন্যদিকে, ইংল্যান্ডে দারুণ পারফর্মের সুবাদে স্টিভ স্মিথকে টপকে ব্যাটিং র‌্যাংকিংয়ে আবারও শীর্ষে উঠে এসেছেন ভিরাট কোহলি। আর বোলিং র‌্যাংকিংয়ে ১ নম্বর স্থানটা আরও পাকাপোক্ত করেছেন জেমস অ্যান্ডারসন।


টেস্টের অলরাউন্ডার র‌্যাংকিংয়ে বছর খানেক ধরেই শীর্ষে আছেন সাকিব। অনেক দিন ধরে টেস্ট না খেলা সাকিবের রেটিং পয়েন্ট এখন ৪২০। সাকিবের পরেই আছেন ভারতের জাদেজা। এই বাহাতি বোলার ও ব্যাটসম্যানের রেটিং পয়েন্ট এখন ৩৮৩।  ৩৭০ পয়েন্ট নিয়ে তিনে আছেন ভারনন ফিল্যান্ডার। এর আছেন জেসন হোল্ডার, রবিচন্দন অশ্বিন, বেন স্টোকস, মঈন আলী, ক্রিস ওকস, প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক।

গতকাল শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচ সিরিজে ৫৯৩ রানের সুবাদে আবারও টেস্ট ব্যাটিং র‌্যাংকিংয়ে শীর্ষে উঠে এসছেন ভিরাট কোহলি। এই তারকার রেটিং পয়েন্ট ৯৩০। নিষিদ্ধ স্মিথের রেটিং পয়েন্ট ৯২৯। তিন আছেন কেন উইলিয়ামসন, চারে জো রুট, পাঁচে ডেভিড ওয়ার্নার, ছয়ে চেতেশ্বর পূজারা, সাতে দিমুথ করুনারত্নে, আটে দিনেশ চান্দিমাল, নয়ে ডিন এলগার ও দশে অ্যালিস্টার কুক।

বোলিং র‌্যাংকিংয়ে শীর্ষ স্থানটা আরও পাকাপোক্ত করেছেন অ্যান্ডারসন। ৯০০ থেকে মাত্র ১ পয়েন্ট দূরে তিনি। দুইয়ে থাকা কাগিসো রাবাদর পয়েন্ট ৮৮২। তিন নম্বরে আছেন ভারনন ফিল্যান্ডার আর চারে রবীন্দ্র জাদেজা। এরপর আছেন, পেট কামিন্স, ট্রেন্ট বোল্ট, রাঙ্গানা হেরাথ, রবিচন্দন অশ্বিন, নেইল ওয়েগনার ও জস হ্যাজলউড।

Facebook Comments

" ক্রিকেট নিউজ " ক্যাটাগরীতে আরো সংবাদ