Foto

অফিস ২০১৯ উন্মোচন করেছে মাইক্রোসফট


উইন্ডোজ ও ম্যাক অপারেটিং সিস্টেমের জন্য নতুন অফিস ২০১৯ উন্মোচন করেছে মাইক্রোসফট। গতকাল সোমবার নতুন অফিস ২০১৯ উন্মোচন করা হয়। মাইক্রোসফটের অফিস ৩৬৫ সেবার আওতায় যাঁরা নেই, তাঁদের জন্য হালনাগাদ অফিস ২০১৯ উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। অফিস ৩৬৫ সেবার আওতায় থাকা গ্রাহকেরা প্রতি মাসেই ফিচার হালনাগাদ পেয়ে থাকেন। আগের তিন বছর ধরেই অফিস ২০১৯-এর নতুন ফিচারগুলো অফিস ৩৬৫-এ আনা হয়েছে। এবার আলাদাভাবে ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট, আউটলুক, প্রজেক্ট, ভিজিও অ্যাকসেস এবং পাবলিশার-এ আনা হয়েছে ফিচারগুলো।


অফিস ২০১৯-এর সব অ্যাপে এখন একটি পেনসিল কেইস ও রিবন কাস্টমাইজেশন সুবিধা পাবেন গ্রাহকেরা। এর মাধ্যমে ডক বা অন্যান্য ফাইলে বিভিন্ন রঙের পেনসিল দিয়ে আঁকা যাবে বলে ধারণা করা হচ্ছে। এর পাশাপাশি এই হালনাগাদে ওয়ার্ড অ্যাপে নতুন ট্রান্সলেটর ও ফোকাস মোড আনা হয়েছে। এ ছাড়া পাওয়ার পয়েন্টে যোগ হচ্ছে মরফ ট্রানজিশন, এসভিজি (স্কেলএবল ভেক্টর গ্রাফিকস) ও থ্রিডি মডেল সমর্থন এবং ফোর কে ভিডিও এক্সপোর্ট ফিচার।

আসছে সপ্তাহগুলোতে এক্সচেঞ্জ সার্ভার ২০১৯, স্কাইপ ফর বিজনেস সার্ভার ২০১৯, শেয়ারপয়েন্ট সার্ভার ২০১৯ এবং প্রজেক্ট সার্ভার ২০১৯-এর আপডেট আনবে মাইক্রোসফট। তথ্যসূত্র: ভার্জ, মাইক্রোসফট।

Facebook Comments

" প্রযুক্তি " ক্যাটাগরীতে আরো সংবাদ